অধ্যক্ষ লাঞ্চিতের প্রতিবাদে তাঁতবোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

০৬ অক্টোবর ২০২৪, ০৭:৩১ পিএম | আপডেট: ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৩৭ এএম


অধ্যক্ষ লাঞ্চিতের প্রতিবাদে তাঁতবোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদী তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষকে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন কর্তৃক লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষক ও কর্মকর্তারা। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে সদর উপজেলার সাহেপ্রতাবস্থ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, শনিবার প্রতিষ্ঠান পরিদর্শনে এসে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন নরসিংদী তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুল হক ও প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজার কামনাশিস দাসকে একাধিকবার মারতে আসেন, লাঞ্চিত করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। যা তার শিষ্টাচার বহির্ভূত আচরণ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচচ্ছি এবং চেয়ারম্যান পদ থেকে মাহমুদ হোসেনকে অপসারণের দাবি করছি।

নরসিংদী তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর তুষার হাসান বলেন, গতকাল শনিবার বস্ত্র, পাট ও নৌপরিবহন উপদেষ্টা এম শাখাওয়াত হোসেন আমাদের প্রতিষ্ঠান পরিদর্শনে আসেন। অনুষ্ঠানের ঠিক পর পর, তাঁতবোর্ডের চেয়ারম্যান আমাদের অধ্যক্ষকে মঞ্চের পিছনে ডেকে নিয়ে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে, বোর্ডের জেনারেল ম্যানেজার (ম্যানেজমেন্ট) কামনাশিস দাস উপস্থিত হলে তাকেও গালাগালাজ করা হয়। অধ্যক্ষ চাইছিলেন তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিএসসি প্রোগ্রাম চালিয়ে নেয়ার জন্য কিন্তু চেয়ারম্যান তা চাইছিলেন না, যার জন্য চেয়ারম্যান অশালীন আচরণ করেন।  আমরা এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি এবং তদন্ত সাপেক্ষে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেনের বিচার দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র ইন্সট্রাক্টর গোলজার হোসেন, সিনিয়র ইন্সট্রাক্টর (ম্যানেজমেন্ট) জাকিয়া সুলতানা, ইন্সট্রাক্টর শরীফ আল মাহমুদ ও মাহমুদুল আলম সরকার, রাকিবুল হাসান ও রেজিস্ট্রার আলেপ উদ্দিন সহ শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

এ ঘটনায় তাঁতবোর্ড চেয়ারম্যান মাহমুদ হোসেনকে গণমাধ্যমকর্মী পরিচয় দিয়ে অভিযোগে বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য না করে ফোন কেটে দেন।



এই বিভাগের আরও