নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য উপযোগী বিদ্যালয় করা হবে

৩১ অক্টোবর ২০২১, ০৭:২১ পিএম | আপডেট: ০১ মে ২০২৪, ০২:৩৭ এএম


নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য উপযোগী বিদ্যালয় করা হবে

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় " দ্যুতিময় দুয়ার" এর বার্ষিক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে শহরের ব্যাংক কলোনীতে প্রতিষ্ঠানটির অস্থায়ী ক্যাম্পাসে এই সমাবেশ করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী মোর্শেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ মোঃ আবু কাউছার সুমন, ডাঃ আবদুল্লাহ আল রাসেদ ও প্রাণতোষ আর্ট স্কুলের পরিচালক বাবু প্রানতোষ দত্ত।

মা সমাবেশে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের মায়েদের অনুভূতিগুলো মনোযোগ সহকারে শুনেন অতিথিরা। এসময় বিশেষ চাহিদাসম্পন্ন সন্তানদের কিভাবে লালন পালন করতে হচ্ছে এবং স্কুলে ভর্তি হওয়ার পর কতটুকু উন্নতি হয়েছে সেসব বিষয়ে মায়েরা নিজেদের মত করে অনুভূতি প্রকাশ করেন। পরে স্কুলের সহকারী শিক্ষক সুরভী আক্তার- এ পেশায় কাজ করে ভালো লাগার বিভিন্ন দিকগুলো উপস্থাপন করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী মোর্শেদ জানান, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরকে এখন কেও অবহেলা করে না, সকল জায়গায় তাদের সম্পৃক্ততা রয়েছে। তারই ফসল আজকের এই শিক্ষা প্রতিষ্ঠান। আমরা নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে পঞ্চাশ শতাংশ জমির ব্যবস্থা করেছি, অচিরেই তাদের উপযোগী অবকাঠামো করা হবে এবং মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান হবে।



এই বিভাগের আরও