মাধবদীতে ঘরের দরজা ভেঙে ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার

১৯ জুন ২০২২, ০৮:২৭ পিএম | আপডেট: ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পিএম


মাধবদীতে ঘরের দরজা ভেঙে ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর মাধবদীতে ভাড়া বাসার দরজা ভেঙে এক ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার বিকেলে মাধবদীর ভগীরথপুর এলাকার মফিজ উদ্দিনের বাড়ির একটি ঘরের দরজা ভেঙে তাঁর লাশ উদ্ধার করা হয়। গত বৃহস্পতিবার ব্যাংকের কাজ শেষে বাসায় ফেরার পর থেকে ওই ঘরের দরজা বন্ধ ছিল। 

মারা যাওয়া ওই ব্যাংক কর্মকর্তার নাম আবুল কালাম আজাদ (৪৪)। তিনি ব্র্যাক ব্যাংকের মাধবদীর আনন্দী শাখা কার্যালয়ের একজন কর্মকর্তা ছিলেন। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়ার খাদুলী এলাকার আছিম উদ্দিনের ছেলে। ওই ভাড়া বাসায় একাই থাকতেন তিনি।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার ব্যাংকের কাজ শেষে সন্ধ্যার দিকে বাসায় ফেরেন আবুল কালাম আজাদ। এরপর থেকে ওই ঘরের দরজা ভেতর থেকে বন্ধ অবস্থায় ছিল। গত শনিবার রাত থেকে ওই ঘরের ভেতর থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করে। রোববার সকালে বাড়িটির অন্য বাসিন্দা ও স্থানীয় লোকজন সেখানে গিয়ে ডাকাডাকি শুরু করেন। কিন্তু ভেতর থেকে দরজা খোলা হচ্ছিল না। অন্যদিকে সময়মত কর্মক্ষেত্রে না যাওয়ায় ব্যাংক থেকে আবুল কালাম আজাদের মুঠোফোনে কয়েকদফা কল করা হয়। তার ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়ায় বাসায় লোক পাঠানো হয়। পরে ব্যাংকের লোকজন ও স্থানীয়রা মাধবদী থানায় খবর দিলে উপপরিদর্শক মো. বেলাল ঘটনাস্থলে এসে দরজা ভেঙে ওই ঘরে ঢুকেন। এ সময় গামছা পড়া অবস্থায় তার লাশ শৌচাগারের সামনে পড়ে থাকতে দেখা যায়।

মাধবদী থানার উপপরিদর্শক মো. বেলাল বলেন, তাঁর সহকর্মী ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতায় তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, বৃহস্পতিবার বাসায় ফিরে তিনি তাদের সঙ্গে ফোনে কথা বলেছিলেন। এরপরই হয়তো গোসল করার জন্য গামছা পড়ে শৌচাগারের দিকে যাচ্ছিলেন। ধারণা করা হচ্ছে এ সময়ই হয়তো তিনি স্ট্রোক করে ফ্লোরে লুটিয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। তার শরীরে কোন আঘাতে চিহ্ন পাওয়া যায়নি। তার পরিবারের সদস্যরা ঘটনাস্থলে এসেছেন। এর আগেও তিনি একবার স্ট্রোক করেছিলেন বলে জানান পরিবারের সদস্যরা।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুজ্জামান জানান, মারা যাওয়ার তিনদিন পর ঘরের দরজা ভেঙে ওই ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, স্ট্রোক করেই তার মৃত্যু হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।



এই বিভাগের আরও