নরসিংদীতে এশিয়ান ইউনিভার্সিটির ভর্তি মেলা শুরু

১৩ মার্চ ২০২৩, ০৬:১১ পিএম | আপডেট: ১৩ জুলাই ২০২৪, ০৩:৪৮ এএম


নরসিংদীতে এশিয়ান ইউনিভার্সিটির ভর্তি মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতেএশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ভর্তি মেলা স্প্রিং সেমিস্টার ২০২৩ শুরু হয়েছে। ১৩ মার্চ থেকে ১৫ মার্চ ২০২৩ পর্যন্ত চলবে এই মেলা। নরসিংদী রেলওয়ে স্টেশন সংলগ্ন পৌরপার্কে সোমবার  সকাল ১১ টায় মেলার উদ্বোধন করেন এইউবি এর প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

মেলা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  এইউবি ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ   প্রফেসর মোহাম্মদ আলী মিয়া। স্বাগত বক্তব্য রাখেন ভর্তি বিভাগ এর পরিচালক ও সহযোগী অধ্যাপক মো: জাকির হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম ও রায়পুরা চেতনা বিকাশ মহিলা কলেজের অধ্যক্ষ শফিউল আযম কাঞ্চন। এছাড়াও এইউবি বিভিন্ন  বিভাগের বিভাগীয় প্রধান ও ফ্যাকাল্টি এবং উর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।     

মেলা উপলক্ষে ছাত্রছাত্রীদের জন্য থাকছে বিশেষ ছাড় এর মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সকল প্রোগ্রামে পাচ্ছেন কমপক্ষে ২৫% ছাড়, ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীরা সকল প্রোগ্রামে পাচ্ছে কমপক্ষে ৩০% ছাড়, এই মেলায় গ্রুপ এডমিশনে ৩ থেকে ৫ জন একসাথে ভর্তি হলে থাকছে ৩০% ছাড়, এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা পাচ্ছে ৫০% ছাড়,  এসএসসি ও এইচএসসিতে জিপিএ গোল্ডেন ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা পাচ্ছে ১০০% ছাড় ও  এছাড়াও মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য থাকছে ১০০% ছাড়। মেলা চলবে ১৫ মার্চ পযর্ন্ত। যোগাযোগ করতে : ০১৬৭৮৬৬৪৪১৭-১৯ । বিস্তারিত জানতে  aub.ac.bd


বিভাগ : শিক্ষা


এই বিভাগের আরও