চলতি বছরেই দেশের সব হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু হবে: স্বাস্থ্যমন্ত্রী

০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৬:২৩ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ এএম


চলতি বছরেই দেশের সব হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু হবে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি:

চলতি বছরের মধ্যেই দেশের সব হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলায় মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজ 'ডে' উপলক্ষে হাসপাতালের অন্তঃবিভাগের ডেঙ্গু ইউনিট উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী আরও বলেন, শুধু ঢাকা সিটিতে নয় ,সারা দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। সারা দেশে দেড় লাখ মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। প্রতিদিন আড়াই হাজার নতুন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত সাতশো রোগীর মৃত্যু হয়েছে।


তিনি বলেন, দেশের প্রতিটি সরকারি ও বেসরকারি হাসপাতালে স্যালাইনের কোনো অভাব নেই। আমরা ৭ লাখ ব্যাগ স্যালাইন ভারত থেকে আমদানী করার অনুমোদন দিয়েছি। আজ কালের মধ্যে সাড়ে তিন লাখ ব্যাগ স্যালাইন দেশে আসবে। বাকীটা পরের দিন আসবে, এর বেশী লাগলে আমরা আনার ব্যবস্থা করবো।


স্বাস্থ্য মন্ত্রী বলেন, মশা নিধনের কার্যক্রম কয়েক মাস করলে চলবে না। সারা বছর মশা নিধনের কার্যক্রম চলাতে হবে। তবেই মশা নিধন করা সম্ভব হবে। এখনো মশা বাড়ছে, তাই রোগীও বাড়ছে। এতে মৃত্যুও বাড়ছে। যে পর্যন্ত মশা না কমবে, সে পর্যন্ত মৃত্যুও কমবে না। বহি:বিশ্বে ভালো করে স্প্রে করে এবং সারা বছর পরিস্কার রাখেন। এর জন্য ওই সব দেশে মশাও কম ও মৃত্যুও কম। অনেকেই বলেন আমাদের দেশের ঔষধে মশা মরে না, কিছুক্ষণের জন্য নির্জ্জীব হয়ে পড়ে থাকে।


স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, আওয়ামীলীগের রাজনীতি হচ্ছে দেশের উন্নয়ন। বিএনপি জামায়েতের রাজনীতি হচ্ছে সন্ত্রাস আর গ্রেনেড হামলা করা। তারা মানুষের উন্নয়ন চায় না, তারা মানুষকে পুড়িয়ে মারে। তারা দেশের স্বাধীনতাও চায়নি। বিএনপি অপ্রচার ও মিথ্যা কথার রাজনীতি করে। তাদের কাজই হলো মিথ্যাকে সামনে এনে মানুষকে বিভ্রান্ত করা।

তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচন, দেশের মানুষ সঠিক সিদ্ধান্ত নিবেন, তারা আর বিএনপি জামায়াতকে ক্ষমতায় আনতে চান না। বিএনপি হচ্ছে নেতাবিহীন একটি দল। নেতাবিহীন দল আর চালক ছাড়া গাড়ী একই কথা। ওই চালক ছাড়া গাড়ীতে মানুষ চড়তে চায় না।

অনুষ্ঠানে মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, মানিকগঞ্জ সিভিল সার্জন ডাক্তার মোয়াজ্জেম আলী খান চৌধুরী, কর্নেল মালেক মেডিকেল কলেজের পরিচালক ডাক্তার আরশ্বাদ উল্লাহ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসীন মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও