নরসিংদীতে নতুন জামা পেয়ে খুশি ৩২৫ সুবিধাবঞ্চিত শিশু

০১ জুন ২০১৯, ১১:০৯ পিএম | আপডেট: ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পিএম


নরসিংদীতে নতুন জামা পেয়ে খুশি ৩২৫ সুবিধাবঞ্চিত শিশু
নতুন জামা হাতে পেয়ে খুশি শিশুরা

নিজস্ব প্রতিবেদক:

প্রতিবছরের মতো এবারও প্রথম আলো নরসিংদী বন্ধুসভার পক্ষ থেকে সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র পথশিশুদের মধ্যে একটি করে নতুন জামা বিতরণ করা হয়েছে। শনিবার (১ জুন) দুপুরে নরসিংদী সরকারী কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে ৩০৫ জন শিশু-কিশোরের হাতে নতুন জামা তুলে দেওয়া হয়।

এছাড়াও রায়পুরার হাসনাবাদ, ডৌকারচর, নরসিংদীর বাদুয়ারচর ও আরশীনগরসহ বিভিন্ন এলাকায় ঘুরে আরও ২০ জন শিশুর হাতে নতুন জামা তুলে দেওয়া হয়।

গত কয়েকদিনে বন্ধুসভার বন্ধুরা নরসিংদী শহরের বিভিন্ন এলাকা থেকে খুঁজে বের করেন এসব সুবিধাবঞ্চিত শিশুদের। সারাদেশের মত 'একটি করে রঙিন জামা' কর্মসূচির আওতায় তাদের তালিকা তৈরি করে বিতরণ করা হয় এসব নতুন জামা। নতুন জামা হাতে পেয়ে সুবিধাবঞ্চিত এসব শিশু-কিশোরদের মুখের হাসি ফুটে উঠে।

নতুন জামা বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন নরসিংদী সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান মঞ্জুর এলাহী, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল্লাহ আল মামুন, নরসিংদী সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও বন্ধুসভার প্রধান উপদেষ্টা কালাম মাহমুদ, ফেমাস ইন্সটিটিউটের অধ্যক্ষ এম হানিফা, পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক ফাইজুর কবির, প্রথম আলোর নরসিংদী প্রতিনিধি প্রণব কুমার দেবনাথ, বন্ধুসভার সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল প্রমুখ। নতুন জামা পেয়ে তানজিনা (৯) বলে, আমগর আবার ঈদ! গত কয়েকবছর ধরে প্রথম আলোর নতুন জামা পাচ্ছি। খুব ভালো লাগতেছে। ঈদের আগে অপেক্ষায় থাকি এই নতুন জামার জন্য।

এসময় নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল্লাহ আল মামুন বলেন, নিজেরা চাঁদা দিয়ে তিন শতাধিক সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র শিশুর ঈদ রঙিন করে দেওয়া সহজ কাজ না। প্রথম আলো বন্ধুসভার এই উদ্যোগ সত্যিই চমৎকার। নতুন জামা দিয়ে তাদের ঈদটাই রঙিন করে দিল বন্ধুসভার বন্ধুরা।

বন্ধুসভার সদস্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন ছিলেন সহসভাপতি গোস্টলাল দাস, সাধারণ সম্পাদক পল্টন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক টুম্পা ভৌমিক, উপ সাংগঠনিক সম্পাদক নাজিয়া সুলতানা, সাহিত্য সম্পাদক খান মোহাম্মদ মৃদুল, অনুষ্ঠান সম্পাদক আশিকুর রহমান, অর্থ সম্পাদক পলাশ চক্রবর্তী ও প্রশিক্ষণ সম্পাদক হৃদয় গোপাল সাহাসহ প্রায় অর্ধশতাধিক বন্ধু। এছাড়াও বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক উৎপল রায় ও রোটারেক্ট ক্লাব অব নরসিংদীর সাবেক সভাপতি ফাহিম সাদিক।



এই বিভাগের আরও