ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী অংশে ঈদ যাত্রা হবে স্বস্তিদায়ক

২৭ মে ২০১৯, ০৩:৩৭ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৮ এএম


ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী অংশে ঈদ যাত্রা হবে স্বস্তিদায়ক

নিজস্ব প্রতিবেদক ॥
প্রতি বছরের ন্যায় এবারও ঢাকা-সিলেট মহাসড়কে ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে আশাবাদী পরিবহন চালক, যাত্রী ও পুলিশ বিভাগ।
ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী জেলার প্রায় ৫৩ কিলোমিটার অংশে যানজট না থাকায় নির্বিঘেœ চলাচল করছে যানবাহন। ঈদকে ঘিরে ঢাকা-সিলেটসহ কিশোরগঞ্জ, ব্রা‏হ্মণবাড়িয়া, নেত্রকোণায় চলাচলকারী যাত্রীবাহি পরিবহনের চাপ বাড়ে এই সড়কে। সড়কটিতে তেমন খানাখন্দ ও গর্ত না থাকায় ভোগান্তিতে পড়তে হবে না বলে জানিয়েছে যাত্রী ও চালকরা। তবে মহাসড়কটি চারলেন না হওয়ায় সরু সড়কের পাশে হাট বসার কারণে সাময়িক যানজট সৃষ্টি ও প্রতিনিয়ত দুর্ঘটনার আশংকা যাত্রীদের।


এছাড়া মহাসড়কটিতে তেমন যানজটের ভোগান্তি নেই। ঈদকে ঘিরে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখা ও যানজট এড়াতে নিয়মিত কাজ করছে ট্রাফিক পুলিশ।


নরসিংদী ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর গোলাম মাওলা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের যেসব স্থানে সাধারণত স্বল্প সময়ের জন্য যানজট সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে সেসব স্থানে সবসময় পুলিশী তৎপরতা থাকে। যার ফলে এ সড়কে যানজটের ভোগান্তি নেই বললেই চলে। ঈদকে ঘিরে ট্রাফিক পুলিশসহ জেলা পুলিশের তৎপরতা আরও বাড়ানো হয়েছে।


নরসিংদী সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার বলেন, ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী অংশে কোন খানাখন্দ না থাকায় যান চলাচলে কোন সমস্যা হচ্ছে না। এরপরও যেসব স্থানে নতুন করে খানাখন্দ সৃষ্টি হচ্ছে সেসব স্থানে সড়ক অধিদপ্তরের একটি ভ্রাম্যমান দল কাজ করছে।



এই বিভাগের আরও