বেলাববাসীর উন্নয়নে ভূমিকা রাখতে চান শারমীন আক্তার খালেদা

০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫৮ পিএম | আপডেট: ২৪ এপ্রিল ২০১৯, ০২:৫৫ এএম


বেলাববাসীর উন্নয়নে ভূমিকা রাখতে চান শারমীন আক্তার খালেদা

নিজস্ব প্রতিবেদক

মার্চ মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা নির্বাচন এ নিয়ে ইতিমধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে মানুষের মুখে মুখে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে কে কে প্রার্থী হতে যাচ্ছেন সেই আলোচনাই শোনা যাচ্ছে সর্বত্র। আর এ আলোচনায় বেলাব উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় আছেন বর্তমান বেলাব উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, নরসিংদী জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি, বেলাব উপজেলা যুব মহিলালীগের আহব্বায়ক, বেলাব উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শারমিন আক্তার খালেদা।

রাজনৈতিক মাঠে থেকে তিনি ইতিমধ্যেই আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের সু নজরে এসেছেন। নারী নেত্রী হিসেবে তৃণমূলের নারীদের পাশে থেকে চালিয়ে যাচ্ছেন রাজনৈতিক কর্ম তৎপরতা। এজন্য এবারও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ের জন্য দলীয় কর্মীরা তাকে সমর্থন দেবেন বলে আশ্বস্থ করছেন।

নেতা কর্মীরা জানান, তিনিই একজন নেত্রী যিনি বেলাব উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা হওয়ার পর থেকে নারী সমাজের উন্নয়ন তথা বেলাব উপজেলাবাসীর ভাগ্য উন্নয়নে কাজ করছেন। নারীরা যেন কখনো অবহেলিত না থাকে এবং নারী সমাজে বেকারত্ব দূরীকরণের জন্য বিভিন্ন প্রশিক্ষনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে তার। সমাজে যেন কোন বাল্যবিবাহ না হয় সেই লক্ষে মহিলালীগের সদস্যদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বাল্য বিবাহের আইন এবং এটি অপরাধ মূলক কাজ, এ বিষয়ে সচেতনতা বাড়াতে কাজ করেন। যার ফলে বেলাবতে দিনদিন কমেছে বাল্যবিবাহ’র সংখ্যা।

দলীয় কর্মীরা আরও বলেন শারমিন আক্তার খালেদা প্যানেল চেয়াম্যান নির্বাচিত হওয়ার পর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন। আবারও মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে পেলে সাধারণ জনগণ উপকৃত হবে।

বেলাব উপজেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি মনিরুজ্জামান খাঁন বলেন, শারমিন আক্তার খালেদা, শুধু রাজনীতির জন্য নয় বরং রাজনীতির পাশাপাশি সমাজে অবহেলিত নারীদের পাশে কাজ করে গেছেন দীর্ঘদিন, চিন্তা চেতনা আর মনুষ্যত্ব বিকাশ নিয়ে মানুষের পাশে এসে দাড়ান খালেদা।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী শারমীণ আক্তার খালেদা নরসিংদী টাইমসকে বলেন, আমি যেদিন থেকে রাজনীতি কি বুঝতে শিখেছি, সেদিন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাথে রাজনীতি করি। তাছাড়া আমার পরিবারের সকলেই আওয়ামীলীগের রাজনীতি করেন। তবে সেটা বড় কথা নয়, বেলাব উপজেলার সকল মানুষ আমাকে চিনেন আমাকে ভালোবাসেন, রাজনীতিতে নিজের জন্য কিছু নিতে আসিনি বঙ্গবন্ধুর আর্দশ নিয়ে রাজনীতি করি। নারী সমাজ তথা বেলাব উপজেলার উন্নয়নে ভূমিকা রাখতে চাই। বেলাব উপজেলা পরিষদ নির্বাচনে আমি তৃণমূল নেতাকর্মীদের শতভাগ সমর্থন পেয়ে বিজয়ী হবো ইনশাআল্লাহ।