শিবপুরের সালুরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠিত

২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৪ পিএম | আপডেট: ২৩ মে ২০১৯, ০১:৪৫ এএম


শিবপুরের সালুরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠিত

শিবপুর প্রতিনিধি ॥
শিবপুর উপজেলার ৯৬ নং সালুরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সেবক মোঃ নজরুল ইসলাম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি জুবায়ের মোল্লা, দাতা সদস্য বেদন মিয়া, পিটিআই কমিটির সদস্য আব্দুল হক, লিটন মিয়া, অভিভাবক আব্দুল লতিফ মিয়া, সোহেল মিয়া, লুৎফা বেগম, আরাফাত মিয়া, সহকারী শিক্ষক নুরুন্নাহার প্রমুখ।


এসময় পরিচালনা কমিটির অন্যান্য সদস্য সদস্যাবৃন্দ, শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সমাবেশে প্রধান অতিথি মোঃ নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের ভালভাবে পড়াশুনা করাতে হলে অভিভাবক এবং শিক্ষক মিলেই পাঠদান করাতে হবে। কারণ শুধু শিক্ষকরা পড়ালেই ছেলে মেয়েরা প্রকৃত শিক্ষা গ্রহণ করতে পারবে তা ভাবা ঠিক হবে না। বিদ্যালয়ে শিক্ষা নেয়ার পর বাড়ীতে যাতে ছেলেমেয়েরা পড়াশোনা করে তা মা-বাবা তথা অভিভাবকদের খেয়াল রাখতে হবে। স্কুল থেকে কি পড়ানো হলো, কি পড়া দেয়া হলো তা অভিভাবকদের জেনে বাড়ীতে পড়াতে হবে। তাহলেই ছেলেমেয়ে সঠিক শিক্ষায় শিক্ষিত হবে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ দেয়ার জন্য প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মেধা পুরস্কার দেয়ার ঘোষণা দেন। তাছাড়া যদি কোন গরীব মেধাবী শিক্ষার্থী অর্থের অভাবে জামা কাপড়, খাতা কলম ক্রয় করতে না পারে তাহলে তিনি তা দিয়ে সহযোগীতা করার আশ্বাস দেন।