দেড় কোটি কর্মসংস্থান সৃষ্টি করার নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নে কর্মপরিকল্পনা নির্ধারণ করেছে সরকার: শিল্পমন্ত্রী

২৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩০ পিএম | আপডেট: ১৯ মে ২০১৯, ০৩:১১ পিএম


দেড় কোটি কর্মসংস্থান সৃষ্টি করার নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নে কর্মপরিকল্পনা নির্ধারণ করেছে সরকার: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেড় কোটি কর্মসংস্থান সৃষ্টি করার যে আমাদের নির্বাচনী অঙ্গীকার তাঁর জন্য ইতিমধ্যে আমরা (বর্তমান সরকার) এর কর্মপরিকল্পনা নির্ধারণ করেছি। আর এই মহাযজ্ঞে এসএমই ফাউন্ডেশনের একটি বিশেষ ভূমিকা থাকবে। দেশের প্রত্যেকটি জেলা উপজেলা এলাকায় যে ধরনের সম্ভাবনাময় শিল্প রয়েছে সেসব পণ্যকে গুরুত্ব দিয়ে বাজার তৈরি করতে আমরা বিশেষ উদ্যোগ নিয়েছি। আমরা উদ্যোক্তা তৈরি করছি। সেক্ষেত্রে নারীদের বেশি উৎসাহ দিয়ে শিল্প মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।


বৃহস্পতিবার ( ২৮ ফেব্রুয়ারি) বিকেলে নরসিংদী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।


তিনি মেলায় অংশ গ্রহনকারীদের বিশেষভাবে অনুরোধ জানিয়ে বলেন, এসএমই মেলার মূল্য উদ্দেশ্য স্থানীয় মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা তৈরী করে তাদের উৎপাদিত পণ্যের বাজারজাত ও মার্কেট সৃষ্টি করা। এখানে বেশি মুনাফা লাভের আশায় কেউ বিদেশি পণ্য আনবেন না। এতে আমাদের উদ্দেশ্য ব্যাহত হবে।


জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, নরসিংদী পৌর মেয়র মো. কামরুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডারস ফোরামের জেলা সভাপতি আবদুল মোতালিব পাঠান, নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের জ্যেষ্ঠ সহসভাপতি আলী হোসেন প্রমুখ।